কে আমি???



আমি কে?
হবে কোনো এক অজানা মানুষ যে খুজছে তার ঠিকানা।
হবে কোনো এক অজানা মানুষ যে হারিয়ে ফেলেছে তার ইচ্ছে ॥
হবে কোনো এক অজানা মানুষ যে হারিয়েছে তার শক্তি।
হবে কোনো এক অজানা মানুষ যে হারিয়েছে তার বাস্তব ॥
হবে কোনো এক অজানা মানুষ যে হারিয়ে ফেলেছে তার কাছের মানুষ তাকে।
না না আপনি যাকে ভাবছেন ঠিক তার কথা আমি বলছি না ॥
আমি বলছি অন্য কারোর কথা যাকে ছাড়া প্রত্যেক মানুষ অচল।
জানি আপনি এখনো বুঝতে পারেননি ॥
এটাই স্বাভাবিক। মানুষ আজকাল তাদের কাছের মানুষ বলতে তার প্রেমিক  প্রেমিকা কে বোঝে ॥
কি আর করবেন বলুন এখন তো এটাই মানুষের জগত।
যায় হোক যেটা বলছিলাম 'কে আমি?'
আপনি ভাবছেন পাগোল আমি।
তা ঠিকই ধরেছেন পাগোল আমি ঠিকই কিন্তু শব্দের জনে ॥
হ্যা আমি সেই শব্দ পাগোল যার নাম আপনি শোনেনি।
হ্যা আমি সেই শব্দ পাগোল যার মনে রয়েছে অনেক আবেগ ভরা ॥
হ্যা আমি সেই শব্দ পাগোল যার মনে লেগেছে অনেক ব্যথা।
হ্যা আমি সেই শব্দ পাগোল যার লেখা এখন আপনি পড়ছেন॥
আপনি ভাবছেন বিরক্তিকর এইসব কান্ড।
হ্যা আমি বিরক্তিকর কারণ আমি শান্ত ॥
শান্ত কারণ নেই কোনো ইচ্ছে, নেই কোনো আগ্রহ, নেই কোনো আক্ষেপ
নেই কোনো কারণ কথা বলার। নেই কোনো সোনার লোক ॥
তাও যদি জানতে চান সত্যিই আমি কে।
তাহলে এটাই কথা বলবো।
না হয় হলাম আমি অজানা এক বেকটি॥
নাই বা জানলে কে হয় আমি।
নাই বা জানলে আমার ইচ্ছে ॥
নাই বা জানলে আমার নাম।
থাক না এমন অচেনা সম্পর্ক॥
আমি অচেনাই ঠিক আছি।
আমি অচেনাই ঠিক আছি ॥

Comments

Popular Posts